ভিডিও

ইন্টার্ন চিকিৎসক শূন্য বগুড়ার শজিমেক হাসপাতাল 

প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০৩:৩৭ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০৯:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) হামলার ঘটনায় হামলাকারীদের আটক ও শাস্তি নিশ্চিত, সারাদেশে চিকিৎসক ও রোগীদের নিরাপত্তা নিশ্চিতসহ দুই দফা দাবি এবং এসব দাবি পূরণ না হওয়ায় সারা দেশে সব চিকিৎসাকেন্দ্রে কমপ্লিট শাটডাউন ঘোষণা করেন চিকিৎসকরা। 

কমপ্লিট শাটডাউন কর্মসূচির প্রভাব লক্ষ্য করা গেছে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও (শজিমেক) হাসপতালে। আজ রোববার (১ সেপ্টেম্বর) বেলা ২টার পর শজিমেকে কোন ইন্টার্ন চিকিৎসককে দেখা যায়নি। হাসপাতালের ১৮টি ওয়ার্ডে ওই সময়ের আগ পর্যন্ত দেড়শ’ ইন্টার্ন চিকিৎসক দায়িত্ব পালন করলেও পরে কোন ইন্টার্ন চিকিৎসক’কে হাসপাতালের কোন ওয়ার্ডে রোগীর সেবা দিতে লক্ষ্য করা যায়নি। তবে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালে না থাকলেও অন্যান্য ডাক্তার ও কর্মকর্তা-কর্মচারিরা তাদের স্বাভাবিক কাজকর্ম চালিয়ে যাচ্ছেন। 

হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপতালের উপ-পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ। তবে কেন, কী কারণে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালে অনুপস্থিত বা কমপ্লিট শাটডাউন কর্মসূচির সাথে একাত্মতা জানিয়ে কর্মবিরতি পালন করছেন কি না সেই ব্যাপারে তাদের কারও কোন বক্তব্য পাওয়া যায়নি।   



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS